শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যের ইন্টারনেট প্যাকেজ নিয়ে আসছে রবি

শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যের ইন্টারনেট প্যাকেজ নিয়ে আসছে রবি

:: প্রযুক্তি ডেস্ক ::

বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম নির্বিঘ্নে চালিয়ে যেতে স্বল্পমূল্যের ইন্টারনেট প্যাকেজ নিয়ে আসছে রবি।

দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর রবিতে আগামী সপ্তাহ থেকে গ্রাহকরা মাত্র ২২০ টাকায় প্রতি মাসে ৩০ জিবি ডেটা প্যাকেজ কিনে নিতে পারবেন। দেশের সরকারী বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের জন্য নতুন সংযোজিত এই প্যাকেজের ডেটা শুধুমাত্র জুম, গুগল মিট, মাইক্রোসফট টিমস, গুগল ক্লাসরুম এবং জিমেইল সেবায় ব্যাবহারযোগ্য হবে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, নেটফ্লিক্স, ইউটিউব, ফেসবুক এবং টুইটার সেবার ক্ষেত্রে রবির এই ডেটা প্যাকেজ প্রযোজ্য হবেনা বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি আজিয়াটা লিমিটেড।

বার্তা সংস্থা ইউএনবি বলছে, ‘শিক্ষার্থীদের জন্য বিশেষ ডেটা প্যাকেজ চালু করার উদ্যোগে মোবাইল অপারেটর রবির সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-ইউজিসি। এই সমঝোতা স্মারক স্বাক্ষরের পরই বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং শিক্ষার্থীদের জন্য বিশেষ ডেটা প্যাকেজ চালুর ঘোষনা দেয় রবি।

‘ উল্লেখ্য, করোনা মহামারী চলমান সময়ে শিক্ষার্থীদের দুর্ভোগ কমাতে ইউজিসির উদ্যোগে ইতিমধ্যেই বিশেষ ডেটা প্যাকেজ চালু করেছে টেলিটক এবং গ্রামীনফোন। বিনা সুদে ডিভাইস ক্রয়ের ঋণ প্রদান এবং বিশেষ ডেটা প্যাকেজের ব্যাবস্থা করে এসময়ে বেশ সুনাম কুড়িয়েছে সরকারী এই সংস্থা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর কাজী শহিদুল্লাহ বলেন, “অনলাইন শিক্ষা কার্যক্রমের প্রধান বাধা হচ্ছে ডিভাইস এবং ডেটা, অচিরেই ইউজিসি এবং মোবাইল অপারেটরসমূহের যৌথ উদ্যোগে এসব বাধা দূর হবে।”
share on

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!