গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা

গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক ::

ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম সেমিফাইনালিস্ট অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের চূড়ায় গেলবারের চ্যাম্পিয়নরা। শনিবার (৬ জুলাই) দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে শীর্ষে থেকেই সেমি-ফাইনালে খেলতে নামবে অজিরা। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের শেষ ম্যাচে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় প্রোটিয়াদের সঙ্গে মোকাবেলা করবে অ্যারন ফিঞ্চের দল। আর এই ম্যাচের মধ্যদিয়েই শেষ হচ্ছে দ্বাদশ বিশ্বকাপের গ্রুপপর্ব।

বিশ্বকাপে নিজেদের খেলা শেষ আট ম্যাচের সাতটিতেই জয় আর কেবল একটি হারে ১৪ পয়েন্ট নিয়ে অজিদের অবস্থান টেবিলে সবার শীর্ষে। আর অন্যদিকে আগেই বিশ্বকাপ থেকে বিদায় বলা দক্ষিণ আফ্রিকার লড়াইটা আজ সম্মানের।

সেমি-ফাইনাল আগেই নিশ্চিত হওয়াতে আজকের ম্যাচে অজিদের দলে বেশ কিছু পরিবর্তন হতে পারে। বিশ্রাম দেওয়া হতে পারে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের মতো দলের দুই সেরা বোলারকে। এরই মধ্যে আবার বড় ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়া; শন মার্শ চোটে ছিটকে গেছেন আসর থেকে। অন্যদিকে, চোট রয়েছে গ্লেন ম্যাক্সওয়েলেরও।

অন্যদিকে, আজকের ম্যাচে ২০১৫-র সেমি-ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকার হারাবার কিছু নেই! ইতিমধ্যেই ছিটকে গেছে বিশ্বকাপ থেকে। রয়েছে পয়েন্ট টেবিলের আটে। তাদের পেছনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। শেষ ম্যাচে নিজেদের সেরাটা দিতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু ততক্ষণে অনেক দেড়ি হয়ে যায়।

দুদলের ওয়ানডে ও বিশ্বকাপ পরিসংখ্যান :

ওয়ানডে; মোট ৯৯টি ম্যাচ
অস্ট্রেলিয়া জয়ী : ৪৮টি ম্যাচে
দক্ষিণ আফ্রিকা জয়ী : ৪৭টি ম্যাচে
ফল হয়নি এক ম্যাচে

বিশ্বকাপ, মোট ৫টি ম্যাচ
অস্ট্রেলিয়া জয়ী : ৩টি ম্যাচে
দক্ষিণ আফ্রিকা জয়ী : ১টি ম্যাচে
একটি ম্যাচ টাই

অস্ট্রেলিয়া সম্ভব্য একেদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাওয়াজা, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টয়িনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক),প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল ও জেসন বেহরেনডর্ফ।

দক্ষিণ আফ্রিকা সম্ভব্য একাদশ : কুইন্টন ডি কক, হাশিম আমলা,এইডেন মার্করাম, ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, জেপি ডুমিনি, আন্দিল ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, ক্রসি মরিস, কাগিসো রাবাদা ও ইমরান তাহির।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!