১,১,১ রানে ফিরে ভারতের অন্যরকম লজ্জার ইতিহাস

১,১,১ রানে ফিরে ভারতের অন্যরকম লজ্জার ইতিহাস

ক্রীড়া ডেস্ক ::

চলমান বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে ইংল্যান্ডে পা রাখে ভারত। কাগজে-কলমে শক্তির বিচারে এগিয়ে থাকা দলটি বাস্তবেও তার রূপ দেয়। লিগ পর্বের নয় ম্যাচের মধ্যে হারে মাত্র একটি ম্যাচ। সর্বোচ্চ জয় দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখল করে তারা। শেষ চারে তাই টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ হয় চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ড।

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হয় গতকাল মঙ্গলবার (৯ জুলাই)। কিন্তু বৃষ্টির বাধায় প্রথম ইনিংসও শেষ করতে পারেনি দুই দল। রিজার্ব ডে তে গড়ায় সেমিফাইনালের প্রথম ম্যাচ। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলে কিউইরা। এতে ২৪০ রানের সহজ লক্ষ্য পায় কোহলি এন্ড কোং।

সহজ লক্ষ তাড়া করতে নেমে বিশ্বকাপের ইতিহাসে এক আসরে সর্বোচ্চ পাঁচ সেঞ্চুরি করা রোহিত শর্মা এদিন মাত্র ১ রান করেই সাজঘরে ফেরেন। তারপর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও আউট হন এই ১ রানেই। রোহিত ও কোহলির পর তৃতীয় উইকেট হিসেবে লোকেশ রাহুলের উইকেট খোয়ায় ভারত। এই ওপেনারও এদিন তুলেন মাত্র ১ রান।

এতে অন্যরকম এক ইতিহাস গড়ে টিম ইন্ডিয়া। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এই প্রথম কোনো দলের প্রথম তিন ব্যাটসম্যান ফিরল ১,১,১ রানে! রোহিত ৪ বলে ১, কোহলি ৬ বলে ১ আর রাহুল ৭ বলে ১ রান তুলেন।

১৬ বছর আগে এমনই এক লজ্জার ইতিহাস গড়েছিল বাংলাদেশও। ২০০৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ আসরেই টাইগারদের প্রথম তিন ব্যাটসম্যান ফিরেছিল ০,০,০ রানে। তারা হলেন হান্নান সরকার ১ বলে ০, মোহাম্মদ আশরাফু ১ বলে ০ ও এহসানুল হক ১ বলে ০। তিনজনকেই নিজেদের প্রথম বলে শূন্য রানে আউট করেন চামিন্ডা ভাস। সে ম্যাচে বাংলাদেশের বিপক্ষে একাই ৬ উইকেট নেন তিনি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!