উ. কোরিয়ায় স্থানীয় নির্বাচনে শতভাগ ভোট

উ. কোরিয়ায় স্থানীয় নির্বাচনে শতভাগ ভোট

আন্তর্জাতিক ডেস্ক ::

বিশ্বের বিতর্কিত রাষ্ট্র উত্তর কোরিয়ার স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে রবিবার (২১ জুলাই) । সেখানে ভোট দিয়েছেন দেশটির প্রধান কিম জং উন। এই ভোটে মোট ৯৯.৯৮ শতাংশ ভোট পড়েছে। শতভাগ ভোট পড়তে সামান্য যে পরিমাণ বাকি রয়েছে তারা দেশের বাইরে বা সাগরে কাজ করার জন্য ভোট দিতে পারেননি বলে জানিয়েছে দেশটির নির্বাচন কমিশন। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএর বরাত দিয়ে এ খবর দিয়েছে এএফপি।

প্রার্থীদের মধ্যে কোন প্রতিদ্বন্দ্বিতা না থাকলেও এটি মূলত দেশটির একটি রাজনৈতিক রীতি। পর্যবেক্ষরা বলছেন, এসব নির্বাচনের মধ্যদিয়ে কর্তৃপক্ষ জনপ্রিয়তা যাচাই করা হয়। এ বছরের স্থানীয় নির্বাচনে ৯৯.৯৮ শতাংশ ভোট পড়েছে। যা ২০১৫ সালের স্থানীয় নির্বাচনের চেয়ে ০.০১ শতাংশ বেশি।

আরও পড়ুন : বুলগেরিয়ার ৫০ লক্ষ নাগরিকের তথ্য হ্যাক

রবিবার উত্তর কোরিয়ার কেন্দ্রিয় বার্তা সংস্থা কেসিএনএ পরিবেশিত খবরে বলা হয়, যারা বিদেশ সফরে রয়েছেন বা সমুদ্রে কাজ করছেন কেবলমাত্র তারাই এ নির্বাচনে ভোট দিতে পারেননি। বার্তা সংস্থাটি জানায়, যারা বৃদ্ধ বা অসুস্থ তারাও মোবাইল ব্যালট বক্সে তাদের ভোট দিয়েছেন।

আন্তর্জাতিক অঙ্গন থেকে বিচ্ছিন্ন দেশটির প্রাদেশিক, নগর ও কাউন্টি প্রতিনিধি নির্বাচনে প্রতি চার বছর পর নির্বাচন হয়। কার্যত এক দলীয় এ রাষ্ট্রের ৯৯ শতাংশ ভোটার এসব নির্বাচনে অংশ নেন এবং তারা তাদের একক প্রার্থীর পক্ষ্যে ‘হ্যাঁ’ ভোট দেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

One response to “উ. কোরিয়ায় স্থানীয় নির্বাচনে শতভাগ ভোট”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!