আজ থেকে ঈদে ট্রেনের টিকিট বিক্রি শুরু

আজ থেকে ঈদে ট্রেনের টিকিট বিক্রি শুরু

নিউজ বুক ডেস্ক ::

আসন্ন পবিত্র ঈদুল আজহার বাকি আর মাত্র কয়েকদিন। এই পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ট্রেনের আগাম টিকিট বিক্রির কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে।

সোমবার (২৯ জুলাই) সকাল ৯টা থেকে ৭ আগস্টের টিকিট বিক্রি করা হচ্ছে। সকাল ৬টা থেকে আবার অনেকে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বুকিং দিয়েছেন বলেও জানা যায়। এ দিকে সকাল থেকেই অনেককে এসে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে দেখা গেছে।

এ ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, কাল ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে। আর এই সুবিধা স্ব শরীরে বা মোবাইল অ্যাপেও পাবে গ্রাহকরা। অ্যাপসের ক্ষেত্রে যে অঞ্চল থেকে যাত্রী জার্নি করবে সেখান থেকে টিকিট কাটা ও ডেলিভারি নিতে হবে। চিটাগাং থেকে ঢাকায় ফিরতি টিকেট বুকিং দেওয়া যাবে না।

ঈদুল ফিতরের মতো এবারও চট্টগ্রামসহ, ঢাকা ও ঢাকার বাইরে থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। আর মোবাইল অ্যাপসের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হবে সকাল ৬টা থেকে।

ট্রেনের ফিটনেস প্রশ্নে ট্রেন পরিচালক রাজু আহমেদ বলেন, আমরা অনেক আগেই সব ট্রেন ফিটনেস চেক ও সার্ভিসিং করে রেখেছি। আল্লাহর রহমতে বাড়ি ফেরা যাত্রীদের ভালো সেবা রেলওয়ে দেবে বলে আমি আশাবাদী। যাত্রীদের বাড়তি সুবিধার কথা চিন্তা করে ইতোমধ্যে ১১ ও ১৪ আগস্ট ঢাকা-কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন কর্তৃপক্ষ।

এই ব্যাপারে রেলমন্ত্রী জানান, একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট নিতে হবে। আর কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, কাউকে কালোবাজারি মনে হলে তাকে পুলিশে সোপর্দ করবেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!