ইংরেজির পর বাংলায়ও ফেল করবে উইন্ডিজরা

ইংরেজির পর বাংলায়ও ফেল করবে উইন্ডিজরা

ক্রীড়া ডেস্ক::
ওয়েস্ট ইন্ডিজের কার নাম রেখে কার নাম নেবেন আপনি! গেইল-ব্রাভো-রাসেল-হোল্ডার-হোপ-পুরান-হেটমায়ার ও লুইস এই কজনের নাম ক্রিকেট দুনিয়াতে খুব পরিচিত। বিশ্বকাপের এসব তারকাদের নিয়েও ইংল্যান্ডের বিপক্ষে জিততে পারেনি উইন্ডিজরা। এখন পর্যন্ত ৪ ম্যাচে জয় মাত্র ১টিতে! ১টি ম্যাচ পরিত্যক্ত আর ২টি ম্যাচে হেরেছে বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়নরা! ইংরেজি ফেইলের পর নিজেদের পঞ্চম ম্যাচে বাংলায়ও (বাংলাদেশের বিপক্ষে) ফেল করবে ক্যারিবীয়রা। উইন্ডিজরা বলেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগারদের উইন্ডিজ বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

আগামী ১৭ জুন টন্টনে উইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জয়ের কোনো বিকল্প পথ নেই টাইগারদের সামনে। উইন্ডিজের মতো বাংলাদেশও জয় পেয়েছে একটি ম্যাচে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে), পরের দুটি ম্যাচে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করে হেরে যায় তারা। নিজেদের চতুর্থ ম্যাচটি বৃষ্টির কারণে লঙ্কানদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নেয় সাকিব-তামিমরা।
শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি মাঠে গড়ালে জয়ের ভালো সুযোগ ছিল মাশরাফিদের সামনে। কিন্তু তা হতে দিলো না বৃষ্টি। বাতিল হওয়া ম্যাচটিসহ দুই হার আর এক জয়ে পয়েন্ট টেবিলে টাইগারদের অবস্থান বর্তমানে সাতে। সেমি-ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে উইন্ডিজকে হারাতেই হবে। এই ম্যাচটিতে জয়ের দারুণ সম্ভাবনা রয়েছে বাংলাদেশের সামনে।

ওয়েস্ট ইন্ডিজ বলেই হয়তো কোচ ওয়ালশ আগামী ম্যাচে জয়ের আশা করছেন। গেল মাসে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে ক্যারাবিয়দের একটি ম্যাচেও জিততে দেয়নি লাল সবুজের প্রতিনিধিরা। শুধু তাই নয় ফাইনালে তাদের হারিয়ে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক শিরোপা জিতে বাংলাদেশ। এছাড়া গেল বছর ডিসেম্বরে নিজেদের মাটিতে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১এ জিতেছে মাশরাফির দল।

শুক্রবার (১৪ জুন) বাংলাদেশের অনুশীলনের সময় ওয়ালশ সাংবাদিকদের বলেন, ‘আমরা ধারাবাহিকভাবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভালো ক্রিকেট খেলে আসছি, এটাই আমাদের পক্ষে যাবে। আমরা যতক্ষণ পর্যন্ত ওদের হালকাভাবে না নিচ্ছি, আমরা ভালো করবো। ছেলেদের শুধু ভালো ক্রিকেট খেলতে হবে যেমনটা খেলে আসছে।’
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ট্রফি হাতে টাইগাররা (ছবি : সংগৃহীত)

তবে ইংলিশদের সঙ্গে হারের ক্ষত বাংলাদেশের বিপক্ষে পুষিয়ে নিতে চাইবে উইন্ডিজরা। কেননা বাংলাদেশ যেসব সিরিজে তাদের হারিয়েছে তখন উইন্ডিজ শিবিরে ছিলেন না গেইল-রাসেলের মতো তারকারা। ম্যাচটি টাইগারদের জন্য খুব একটা সহজ না হলেও নিজেদের সেরাটা এবং ম্যাচের দিকে লক্ষ্য রেখে খেললে জয় সম্ভব মনে করেন ওয়ালশ।

ওয়ালশ বলেন, ‘আমরা দলের দিকে তাকাচ্ছি না, ম্যাচের দিকে তাকাচ্ছি। ওদের কিছু ক্রিকেটার বাংলাদেশে আসেনি সিরিজ খেলতে। ম্যাচটিতে দুই দলেরই জয় দরকার। ম্যাচের দিন ওদের চেয়ে ভালো খেলে জয় পেতে চাইব আমরা।’

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!