বঙ্গবন্ধুকে নিয়ে জাতীয় গ্রন্থকেন্দ্রের পাঁচদিনের আয়োজন

বঙ্গবন্ধুকে নিয়ে জাতীয় গ্রন্থকেন্দ্রের পাঁচদিনের আয়োজন

:: সাংস্কৃতিক প্রতিবেদক ::

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আতœজীবনী’ থেকে পাঠ নিয়ে পাঁচ স্কুলের প্রতিযোগিতার আয়োজন করেছে জাতীয় গ্রন্থকেন্দ্র। অনুষ্ঠানে থাকছে বঙ্গবন্ধু বিষয়ক গ্রন্থের প্রদর্শনী,বঙ্গবন্ধুর লেখা গ্রন্থ থেকে পাঠ ও প্রতিযোগিতা। রবিবার (২৪ আগস্ট) শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শুরু হচ্ছে ব্যতিক্রমী এ আয়োজন।

সকাল ১০টায় আয়োজনের উদ্বোধন করবেন সংস্কৃতিসচিব ড. আবু হেনা মোস্তফা কামাল। এতে অংশ নিচ্ছে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ, রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ,আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল এন্ড কলেজ এবং বিয়াম মডেল স্কুল এন্ড কলেজের ৫০জন শিক্ষার্থী। অনুষ্ঠানে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ ও প্রতিক্রিয়া তুলে ধরবেন তাদের শিক্ষক, অভিভাবক, সহপাঠি অতিথি ও বিচারকমÐলীর সম্মুখে।

রবিবার (২৪ আগস্ট) জাতীয় গ্রন্থ ভবনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের উপ-পরিচালক সুহিতা সুলতানা, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ এবং বাংলাদেশ প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ-সভাপতি শ্যামল পাল।

মিনার মনসুর বলেন, আমরা যাদের দেশের ভবিষ্যৎ বলি, সেই কিশোর-তরুণরা বিপজ্জনকভাবে বইবিমুখ হয়ে পড়েছে। উদাসীন হয়ে উঠছে সমাজ ও মানুষ সম্পর্কে। হয়ে উঠছে আত্মকেন্দ্রিক। এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে হলে বইয়ের বিকল্প নেই। পাঠ্য বই ছাড়াও সৃজনশীল ও মননশীল বই না পড়লে একটা প্রজš§ ধ্বংস হয়ে যেতে পারে।

আয়োজনের সহযোগিতায় থাকছে সংস্কৃতিমন্ত্রণালয়, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি।

২৯ আগস্ট শেষ হবে পাঁচ দিনের এ আয়োজন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!