টাইগারদের লজ্জা থেকে মুক্তি দিতে পারল না বৃষ্টিও

টাইগারদের লজ্জা থেকে মুক্তি দিতে পারল না বৃষ্টিও

:: ক্রীড়া ডেস্ক ::

বৃষ্টিও পারল না বাংলাদেশকে লজ্জার হাত থেকে বাঁচাতে। সাগরিকার পাড়ে শেষ বিকেলে রশিদদের মায়াবীঘূর্ণিতে আর শেষ রক্ষা হলো না সাকিবদের।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটের নবাগত দল আফগানিস্তানের কাছে ২২৪ রানের বিশাল ব্যবধানে হেরে মাঠ ছাড়েন টাইগাররা।এখন পর্যন্ত খেলায় তিন টেস্টের মধ্যে দুটিতেই জয় পেয়েছে আফগানিস্তান।

বৃহস্পতিবার শুরু হওয়া এই টেস্ট পঞ্চম দিনের শেষ সেশন পর্যন্ত গড়িয়েছে বৃষ্টির কল্যাণে। নাহয় গতকাল চতুর্থ দিনই ফলাফল হয়ে যাওয়ার সম্ভাবনা ছিল। আজ বৃষ্টির লুকোচুরিতে অনেকে ভেবেই নিয়েছিলেন খেলা ড্রতেই গড়াবে। কিন্তু শেষ দিকের নাটকীয়তায় তা আর হলো না।

আফগানরা ব্যাট-বল হাতে খেলেছেন দুর্দান্ত। অন্যদিকে বাংলাদেশের অবস্থা ছিল ভঙ্গুর। রশিদ-নবীরা প্রথম ইনিংসে ৩৪২ রেকর্ড রানের পর দ্বিতীয় ইনিংসেও পার হয়েছেন আড়াইশ (২৬০)। অন্যদিকে বাংলাদেশের ২০০ করতেই কষ্ট হয়ে গেছে।

প্রথম ইনিংসে ২০৫ রান করলেও দ্বিতীয় ইনিংসে ১৮০ রানও করতে পারেননি সাকিবরা। এই ম্যাচ দিয়ে সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে রশিদ খানের। ১১টি উইকেট নিয়ে বাংলাদেশকে তিনি একাই ধসিয়ে দিয়েছেন। প্রথম ইনিংসে ব্যাট হাতে করেছিলেন অর্ধশতকও।

এই টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৫২। মুমিনুল হকের ব্যাট থেকে তা আসে প্রথম ইনিংসে। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরির মুখ দেখেননি। দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪৪ রান আসে অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ছয় উইকেট নেন তাইজুল ইসলাম।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!