মেননে’র ব্যাখায় বিতর্কে’র অবসান হচ্ছে : নাসিম

মেননে’র ব্যাখায় বিতর্কে’র অবসান হচ্ছে : নাসিম

:: নিউজ বুক ডেস্ক ::

আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ গত ১৯ অক্টোবর বরিশালে ওয়ার্কার্স পার্টির দলীয় সভায় দলটির সভাপতি রাশেদ খান মেনন এমন বিস্ফোরক মন্তব্য করেন।

মহাজোট সরকারের সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের দীর্ঘদিনের জোটসঙ্গী একটি রাজনৈতিক দলের নেতার মুখ থেকে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে এমন বক্তব্যর পরে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে তুমুল আলোচনা শুরু হয়।

রাজনৈতিক মহলে এ নিয়ে আলোচনা চলতে থাকার এক পর্যায়ে মেননকে তার এ বক্তব্যের ব্যাখা চেয়ে ১৪ দল চিঠি দেয়। গতকাল রোববার রাতে ওই চিঠির জবাবে ব্যাখ্যা দিয়ে চিঠি পাঠিয়েছেন মেনন। তবে জবাবে তিনি কী লিখেছেন, তা বিষয়ে কিছু জানাতে রাজি হননি।

সোমবার ১৪ দলের বৈঠকের পর মেননের চিঠির ব্যাখা বিষয়ে ১৪ দলীয় জোটের মুখপাত্র আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম জানান, আমরা মেননের কাছ থেকে যে ব্যাখ্যাটা পেয়েছি, সেই ব্যাখ্যায় সন্তুষ্ট হয়েছি। আমি বলতে চাই, তার ব্যাখ্যার মধ্য দিয়ে এই বিতর্কের অবসান হতে যাচ্ছে। আমরা বিশ্বাস করি, ১৪ দল রাশেদ খান মেননসহ অন্যান্য শরিক দল নিয়েই অতীতে যেভাবে কাজ করেছি, সেভাবেই কাজ করে যাব।

নাসিম আরোও জানান, তার এই বক্তব্যের জন্য তিনি অত্যন্ত দুঃখিত, আন্তরিকভাবে দুঃখিত। ১৪ দলের কাছে তিনি দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেছেন, ১৪ দলের নেতৃত্বে তিনি কাজ করে যাচ্ছেন। আমাদের এই ঐক্যটা অটুট রাখার জন্য তিনি বলেছেন।

বৈঠকে জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, জাসদের নাজমুল হক প্রধান, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক অসিত বরণ রায়সহ ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!