• সোমবার ১৩ মে, ২০২৪
logo

অগ্নিসন্ত্রাসীরা যেন ক্ষমতায় যেতে না পারে দেশবাসীকে সতর্ক প্রধানমন্ত্রীর

বাসস, ঢাকা ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

স্বাধীনতা বিরোধী, খুনী, অগ্নিসন্ত্রাসীরা আর যেন কখনো ক্ষমতায় ফিরতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (০২ মে) ওয়াশিংটনে রিজ কার্লটন হোটেলের হলরুমে যুক্তরাষ্ট্রে বাংলাদেশী প্রবাসীদের দেয়া এক নাগরিক সংবর্ধনায় এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, খুনী, স্বাধীনতা বিরোধী, যুদ্ধাপরাধীরা যাতে আর কখনো ক্ষমতায় ফিরতে না পারে তা নিশ্চিত করুন। বিএনপি-জামায়াত জোট বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে তথাকথিত আন্দোলনের নামে বহু মানুষকে পুড়িয়ে মেরেছে ও রাস্তার হাজারো গাছ উজাড় করেছে।

শেখ হাসিনা বলেন, এই চক্র দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। আর আওয়ামী লীগ সরকার গত ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে এবং উন্নয়নের মহাসড়কে তুলেছে। বাংলাদেশ এগিয়ে যাবে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। আমরা এ স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। তিনি এ সময় বিএনপি-জামায়াত জোটের কঠোর সমালোচনাও করেন।

প্রধানমন্ত্রী এসময় আরও বলেন, লাখো মানুষের রক্তের বিনিময়ে এদেশ স্বাধীনতা পেয়েছে। সবাইকে মাথা উঁচু করে ও যথাযথ মর্যাদার সঙ্গে বিশ্বে চলতে হবে।

বাংলাদেশের সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করতে তাঁর সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের সংক্ষিপ্ত বর্ণনা দিয়ে তিনি।