• রবিবার ২৮ এপ্রিল, ২০২৪
logo

বগুড়ায় বিএনপি-আ. লীগের সংঘর্ষে পুলিশসহ আহত ৪০

অনলাইন ডেস্ক ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

 বগুড়ার শেরপুরে অবরোধ চলাকালীন আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে ৪০ জন আহত হয়েছেন। দুই পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। 

আজ বুধবার (১৫ নভেম্বর) বেলা ১২টার দিকে শহরের হাসপাতাল রোডের খেজুরতলা এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত পুলিশ সদস্যরা হলেন- শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা, উপ-পরিদর্শক (এসআই) হাসান আলী, কনস্টেবল মো. শামীম হাসান, মো. রেজাউল করিম ও আফজাল হোসেন। এ ছাড়া আহত বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যাওয়ায় তাদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা পৌনে ১১টার সময় করতোয়া বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে বিএনপি ও আওয়ামী লীগের মিছিল হচ্ছিল। এ সময় মহাসড়কের ওপর দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষ লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে আসে। এরপরও আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে অন্তত ২০ মিনিট সংঘর্ষ চলে। এ সময় পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়েছে। এরপর পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে। 

শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদের অভিযোগ, তাদের শান্তি মিছিলে বিএনপির নেতাকর্মীরা অতর্কিতে হামলা চালিয়েছে। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপসহ হাতবোমা বিস্ফোরণ ঘটিয়েছেন। এতে তিনিসহ উপজেলা আওয়ামী লীগের অন্তত ১১ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন তিনি।

অভিযোগ অস্বীকার করে উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বলেন, অবরোধের সমর্থনে আমরা একটি শান্তিপূর্ণ মিছিল করি। মিছিলটি কয়েকশ গজ না যেতেই কোনো প্রকার উসকানি ছাড়াই আওয়ামী লীগের শান্তি মিছিল থেকে বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়।

শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা বলেন, উভয় দলের সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে গিয়ে কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়তে হয়েছে। সংঘর্ষ চলাকালে তিনি, তাঁর থানার উপপরিদর্শক (এসআই) হোসেন আলীসহ পাঁচজন আহত হয়েছেন। তাঁরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন