• রবিবার ২৮ এপ্রিল, ২০২৪
logo

হুন্দাইয়ের নতুন ক্রেটা গাড়িতে যেসব ফিচার থাকছে

নিজস্ব প্রতিবেদক ০৯ মার্চ, ২০২৪ ২৬:০৩ এএম 5 682 views

বাজারে আসছে হুন্দাইয়ের নতুন এসইউভি। ডাইনামিক লুক এবং সেরা নিরাপত্তা বৈশিষ্ট্য নিয়ে হাজির হতে চলেছে এই গাড়ি।

বাজারে আসছে হুন্দাইয়ের নতুন এসইউভি। ডাইনামিক লুক এবং সেরা নিরাপত্তা বৈশিষ্ট্য নিয়ে হাজির হতে চলেছে এই গাড়ি। থাকবে রেড ইনসার্টের সঙ্গে অ্যামবিয়েন্ট লাইটিং। গাড়ির ভেতরে ঢুকলে যাতে প্রিমিয়াম অনুভূতি হয় তার জন্য এই বৈশিষ্ট্য যোগ করেছে সংস্থা। অসংখ্য ফিচার্স/ফাংশন থাকবে গাড়িতে এমনটা জানিয়েছে হুন্দাই।

সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী এতে পাবেন, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ১০.২৫ ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। কেবিনে পাবেন ডুয়াল জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, প্যানারমিক সানরুফ, ফ্রন্ট ভেন্টিলেটেড সিট এবং ৮ ওয়ে পাওয়ারড ড্রাইভার সিট।

সূত্র: ইন্ডিয়া অটো

বোস প্রিমিয়াম সাউন্ড সিস্টেম পাওয়া যাবে গাড়িতে। সঙ্গে থাকবে ওয়্যারলেস চার্জিং। হুন্দাইয়ের দাবি অনুসারে, গাড়িতে ৭০টি ব্লুলিঙ্ক কানেক্টেড ফিচার পাওয়া যাবে। পাশাপাশি মিলবে ১৪৮+ ভিআর ভয়েস কমান্ড।

গাড়িতে পাবেন সম্পূর্ণ অটোমেটিক প্রযুক্তি। ম্যানুয়াল গিয়ারের সঙ্গে অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্পও থাকবে। এই চার চাকাতে ইঞ্জিন স্পেসিফিকেশন থাকতে পারে ১.৫ লিটার কাপ্পা টার্বো পেট্রোল ইঞ্জিন যা সর্বোচ্চ ১৬০ হর্সপাওয়ার এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন করে। সঙ্গে মিলবে ৬ স্পিড ম্যানুয়াল, ৭ স্পিড ডিসিট ট্রান্সমিশন।

সুরক্ষা বৈশিষ্ট্যে এন লাইন মডেলে পাবেন লেভেল ২ অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। যার অধীনে ব্লাইন্ড স্পট মনিটর, ইমার্জেন্সি ব্রেকিং-সহ একাধিক সুবিধা পাবেন, যা গাড়ির চালক ও যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করবে। এছাড়াও ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ৬টি এয়ারব্যাগ ইত্যাদি সুবিধা থাকবে।