• রবিবার ২৮ এপ্রিল, ২০২৪
logo

বঙ্গবন্ধু বৈষম্যমুক্ত ‘সোনার বাংলা’ গড়তে চেয়েছিলেন: পলক

বিডি নিউজ বুক ডেস্ক ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৈষম্যমুক্ত ‘সোনার বাংলা’ গড়তে চেয়েছিলেন উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শেখ হাসিনার সরকার নারী-পুরুষের সমান অংশগ্রহণে সোনার বাংলার আধুনিক রূপ হিসেবে স্মার্ট দেশ গড়বে।

আজ বুধবার (১৯ এপ্রিল) নাটোরের সিংড়ায় তার দপ্তরে আইডিয়া প্রকল্পের আওতায় ৩৭ জন স্মার্ট নারী উদ্যোক্তার মাঝে ৫০ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণকালে এ কথা বলেন পলক।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে নারীরা বাড়ির কাজে নিরলসভাবে পরিশ্রম করেন। দেশের ৫০০ বিলিয়ন ডলারের অর্থনীতির অবস্থানে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে কাজ করছে সরকার। প্রথম পর্যায়ে সারাদেশে দুই হাজার স্মার্ট নারী উদ্যোক্তার প্রত্যেককে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ৫ হাজার নারী উদ্যোক্তাকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে প্রদান করা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় ‘হার পাওয়ার’ বা ‘নারী শক্তি’ প্রকল্পের আওতায় ২৫ হাজার নারী উদ্যোক্তা তৈরীর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমরা চাই মালয়েশিয়া, সিঙ্গাপুরের নারীদের মত এদেশের নারীরা দেশের মূল অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। পুরুষের পাশাপাশি নারীদের সমান অংশগ্রহণে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা পাবে।

উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান।