• বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪
logo

‘বেগম রোকেয়া পদক ২০২৩’ এর জন্য মনোনয়ন আহবান

অনলাইন ডেস্ক ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ পাঁচ জন বাংলাদেশী নারীকে ‘বেগম রোকেয়া পদক, ২০২৩ প্রদান করার লক্ষ্যে মনোনয়ন আহবান করছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়। 

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে  নারী জাগরণ, পল্লী উন্নয়ন এবং সরকার নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে অবদানের জন্য তাঁরা মনোনীত হবেন।

আজ রোববার (১৮ জুন) মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লেখিত যে কোনেবা ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশী নারীদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে। 

আবেদনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mowca.gov.bd এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট www.dwa. gov.bd থেকে সংগ্রহ করা যাবে। ওয়েবসাইটে প্রকাশিত ‘ছক’ ব্যতীত অন্য কোনো ছকে আবেদন/মনোনয়ন গ্রহণ করা হবে না।

আগ্রহীদের পদকপ্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাই ২০২৩ তারিখের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী আবেদনের সফট কপি ই-মেইলে (sasadmn2@gmail.com) (Nikosh-ফন্টে এম এস ওয়ার্ড ফাইলে) এবং ডাকযোগে হার্ড কপি সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে বলা হয়েছে।