• শনিবার ২৭ এপ্রিল, ২০২৪
logo

এসএসসি পরিক্ষার্থীকে অপহণের অভিযোগ, ম্যানেজিং কমিটির ছেলের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

এমন অভিযোগ ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও হারিনাতলী গ্রামের মিজানুর রহমান মিজানের ছেলে মো. সিফাতের বিরুদ্ধে।

টাঙ্গাইলের ধনবাড়ীতে এসএসসি এক পরিক্ষার্থী ছাত্রীকে অপহরণের অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ছেলের বিরুদ্ধে। অপহৃত ওই ছাত্রী উপজেলার পাইস্কা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরিক্ষায় অংশ নিবে।

এমন অভিযোগ ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও হারিনাতলী গ্রামের মিজানুর রহমান মিজানের ছেলে মো. সিফাতের বিরুদ্ধে। 

এ ঘটনায় ওই ছাত্রীর পরিবার ও স্বজদের মধ্যে চরম উদ্ধিগ্ন দেখা দিয়েছে। এলাকায় আলোচনা-সামলোচনা শুরু হলে ওই ছাত্রীর মা ধনবাড়ী থানায় সাধারণ ডায়েরি করেন। 

ওই ছাত্রীর মা ও পরিবারের লোকজন জানায়, পাইস্কা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরিক্ষায় অংশ নিবে তাদের মেয়ে। হারিনাতলী গ্রামের মিজানুর রহমান মিজানের ছেলে মো. সিফাত বিভিন্ন সময় ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিত। সে রাজি না হলে গত ২৭ জানুয়ারী স্কুলে যাওয়ার পথে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায় সিফাত। বিষয়টি সিফাতের পরিবারের লোকজনকে জানানো হলে তাঁরা কোনো গুরুত্ব দেয়নি। এ ঘটনায় এলাকা জুড়ে আলোচনা-সমালোচনা দেখা দেয়। এদিকে, এ ঘটনায়  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি থেকে অব্যাহতির দাবিও তুলে একালাবাসী।  

ওই ছাত্রীর মা জানান, ‘‘অপহরণের পরদিন এ ব্যাপারে ধনবাড়ী থানায় সাধারণ ডায়েরি করেছি। আমাদের মেয়েকে সিফাত অপহরণ করেছে। সিফাতের ম্বজনেরা আমাদের এখন নানাভাবে হুমকী দিচ্ছে। মেয়েকে আমরা ফিরত চাই।’’ 

ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোলাইমান হোসেন বলেন, ‘‘এ বিষয়ে কিছু জানি না। তবে ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমানের ছেলে কিছুদিন আগে বিয়ে করেছে এমন খবর শোনা যাচ্ছে।’’

অভিযোগের বিষয়ে মিজানুর রহমান বলেন, ‘‘আমার ছেলে ঢাকা একটি গার্মেন্টসে চাকুরী করে। বিয়ের বিষয়টি জানি না।’’ 

ধনবাড়ী থানার ওসি তদন্ত ইদ্রিস আলী বিডি নিউজ বুককে বলেন, ‘‘ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। ঘটনায় পুলিশ পাঠানো হয়েছিল। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।’’