• রবিবার ৩০ জুন, ২০২৪
logo

জনসেবা করতে চান কল্পনা বেগম

নিজস্ব প্রতিবেদক ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views


উপজেলা নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা না হলেও নির্বাচনের তারিখ প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। চার ধাপে হবে দেশের বেশিরভাগ উপজেলার নির্বাচন। সে অনুযায়ী আগামী ০৪ মে প্রথম ধাপে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদের ভোট অনুষ্ঠানের হওয়ার কথা রয়েছে। উপজেলা নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে নিজেকে তুলে ধরতে নানামুখী প্রচার-প্রচারণা ও গণসংযোগ চলাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। যে কারণে এরই মধ্যে এলাকামুখী হয়েছেন তাঁরা। এর মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন মোছা: কল্পনা বেগম।  

মানসিকতায় বলিয়ান এই নেত্রী আসন্ন ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটে লড়বার প্রস্তুতি নিয়ে মাঠে নেমে কাজ শুরু করেছেন। দল থেকে সরাসরি কোনো নিষেধাজ্ঞা না থাকায় এবার নির্বাচন করবেন তিনি। একজন প্রকৃত সেবক হিসাবে জনসেবা করার ইচ্ছা থেকেই তিনি জনপ্রতিনিধি হবার প্রত্যাশায় মাঠে নেমে উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে গণসংযোগ করে সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলছেন। 

খোঁজ নিয়ে জানা যায়, কল্পনা বেগম রাজনীতির পাশাপাশি বিভিন্ন উন্নয়ন সেবামূলক সংগঠনের সাথে দীর্ঘ বছর জড়িত। নারী নেত্রী হিসাবে দীর্ঘদিন ধরে মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। রোজা, দুটি ঈদসহ বিভিন্ন সময় এলাকার দুঃস্থ মানুষকে সাধ্যানুযায়ী সাহায্য করেন তিনি। করোনার সময় বহু মানুষের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। অসহায়দের বাড়ি-বাড়ি গিয়েও খোঁজ-খবর রেখেছেন।  

মোছা: কল্পনা বেগম বলেন, ‘‘আমি সব সময় মানুষের সেবা করতে চাই। জনপ্রতিনিধি হতে পারলে সেবার পরিধিটা আরও বাড়াতে পারবো। তাই; সেবার মানসিকতা থেকেই জনপ্রতিনিধি হবার প্রত্যাশায় এবার ভোটের মাঠে নেমেছি। উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হতে পারলে একজন প্রকৃত জনসেবক হিসেবে মানুষের পাশে থাকাই আমার মূল লক্ষ্য।