• মঙ্গলবার ০২ জুলাই, ২০২৪
logo

ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষার্থীসহ নিহত চার, আহত ১৫

ধনবাড়ী প্রতিনিধি ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

টাঙ্গাইলের ধনবাড়ীতে এক যাত্রিবাহী বাসের ধাক্কায় ইজিবাইকে (অটো-রিকশা) থাকা দুই স্কুল শিক্ষার্থীসহ ৪ জন নিহত হয়েছে। এ সময় অন্তত আরও কমপক্ষে ১৫ জন স্কুল শিক্ষার্থীসহ পথচারী আহত হন।

আজ রোববার দুপুর ১২টায় টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ধনবাড়ী বাঘিল নামকস্থানে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।  

এ ঘটনায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে স্কুল শিক্ষার্থী, এলাকাবাসী ও পথচারীরা। এসময় বাসটি আটকিয়ে ভাংচুর করেন তাঁরা। ধনবাড়ী থানার ওসি এইচএস জসিম উদ্দিন এর সত্যাতা নিশ্চিত করেছেন। 

নিহত ব্যক্তিরা হলেন__ মধুৃপুর উপজেলার বাঘিল গ্রামের আবুল কামালের মেয়ে রসনি আক্তার (১৩), জয়নাল আবেদীনের মেয়ে বিথি আক্তার (১৩), ইজিবাইক চালক আ. হাকিম (৬০) ধনবাড়ী উপজেলার নরিল্যা সাহা পাড়া গ্রামের ও হাদিরা বাজারের ভ্যান চালক গোলাম মোস্তাফা (৫০)। রসনি ও বিথি ধনবাড়ীর ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ও একে অপরের সম্পর্কে চাচাতো বোন। 

গুরুতর আহতের মধ্যে রয়েছে আরও রয়েছে__ একই স্কুলের শিক্ষার্থী সনিয়া আক্তার, আফসানা আক্তারসহ অনেকে। এদের দ্রুত উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতলে ভর্থি করা হবে। তাদের অবস্থা আশংকাজসক বলে জানায় স্বজনেরা। 

ভাইঘাট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন জানান, এসএসসি পরীক্ষা থাকায় বেলা দুইটা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস দেওয়া হয়েছে। বাঘিল থেকে অটোরিকশায় ওই নিহত ছাত্রীরা ভাইঘাটের দিকে আসছিল। এ সময় ঢাকাগামী বাসটি অটোরিকশাটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় আহত রসনি ও বিথি আক্তার মারা যায়।  

ওসি জসিম উদ্দিন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, ঢাকার উদ্দেশ্যে জামালপুর থেকে ছেড়ে আসে এসকে পরিবহনের (ঢাকা মেট্রো-ব ১৫-৯৩২২) যাত্রিবাহী বাস। বাসের গতি ছিল বেপরোয়া। বাঘিলে বাসটি এসে পৌঁছালে ইজিবাইকে পিছন থেকে জোড়েসোড়ে ধাক্কা দেয়। ইজিবাইিটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের ভ্যান চালককে ধাক্কা দিলে ঘটনা স্থলে মারা যায় অটো যাত্রীসহ চার জন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয় তাদের স্বজনরা। 

তিনি আরও জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনা আইনি পক্রিয়াধীন রয়েছে। পরে পরিবারের নিকট মরদেহ হস্তান্ত করা হবে। বাসটি জব্দ করা হয়েছে। তবে বাস চালক ও তাঁর সহকারীরা পালিয়ে গেছে ঘটনাস্থল থেকে।

এদিকে, এলাকাবাসী ও শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশীদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসলাম হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এসএসপি) ফারহানা আক্তার, তানার ওসি এউচএম জসিম উদ্দিন ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে পৌঁছায়। তাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেয়। অবরোধের কারণে মহাসড়কে তীব্র যাটজটেরও সৃষ্টি হয়।