• বৃহস্পতিবার ০৪ জুলাই, ২০২৪
logo

বহুতল ভবন থেকে মেট্রোরেলে ঢিল

ডেস্ক নিউজ ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

উদ্বোধনের ৪ মাসের মাথায় মেট্রোরেলের ওপর প্রায়ই ঢিল ছোড়ার ঘটনা ঘটছে। এর জন্য একটি চক্র তৈরি হয়েছে বলে জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক। এরই মধ্যে রোববার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে শেওড়াপাড়া-কাজীপাড়া এলাকার মধ্যে কোনও একটি বহুতল ভবন থেকে মেট্রোরেলে ঢিল ছুড়েছে দুর্বৃত্তরা। এতে মেট্রোরেলের একটি কোচের জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে, কোনও যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি।

আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশনে যাওয়ার পথে ঘটনাটি ঘটে। এ ঘটনায় মেট্রোরেল কর্তৃপক্ষ কাফরুল থানায় লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

 

পুলিশ ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে ভবনটিকে শনাক্তের চেষ্টা করছে বলে জানা যায়।

ওসি হাফিজুর রহমান জানান, এ ঘটনায় মেট্রোরেল কর্তৃপক্ষ একটি অভিযোগ দিয়েছেন। সকালে মেট্রোরেলটি আগারগাঁও স্টেশন থেকে উত্তরা যাচ্ছিল। শেওড়াপাড়া ও কাজীপাড়ার মধ্যবর্তী এলাকায় একটি ঢিল মেট্রোরেলের জানালায় পড়ে। এতে যাত্রীরা কেউ আহত না হলেও জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে।

হাফিজুর রহমান আরও জানান, রাস্তার পূর্ব পাশের কোনও এক ভবন থেকে ঢিলটি ছোড়া হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। দোষীদের শনাক্ত করতে ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হবে। পুলিশের একাধিক টিম কাজ করছে। ঢিলটি কোন ভবন থেকে এসেছে, আগে সেটি শনাক্ত করা হবে। তারপর অপরাধীদের খুঁজে বের করা হবে।

 

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক জানান, একটি চক্র তৈরি হয়েছে, যারা মেট্রোরেলে ঢিল ছোড়ে। এমন ঘটনা কিন্তু প্রায়ই ঘটছে। আমরাও দুষ্কৃতকারীদের খুঁজছি, তারা সবাই বাড়িছাড়া। তাদের আমরা এমন শাস্তি দেব, ভবিষ্যতে যেন মেট্রোরেলে কেউ এমন ঘটনা ঘটাতে না পারে।

উল্লেখ্য, চলন্ত ট্রেনে ঢিল ছোড়া একটি শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ রেলওয়ে আইনের ১২৭ ধারা অনুযায়ী, ট্রেনে পাথর ছোড়া হলে সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানার বিধান আছে। ৩০২ ধারা অনুযায়ী, পাথর নিক্ষেপে কারও মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে।

Tags: