• শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪
logo

ফ্রিল্যান্সিংয়ের নামে মাদক-পর্নোগ্রাফি, ৪ যুবকের জেল-জরিমানা

হাবিবুর রহমান, মধুপুর ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ৪৯:০২ এএম 5 682 views

টাঙ্গাইলের মধুপুরে মাদক ও পর্নোগ্রাফির অপরাধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ কাজে জড়িত থাকায় ৪ যুবককে অর্থদণ্ডসহ ৬ মাসের জেল হাজতে প্রেরণ করা হয়। এ কাজে ব্যবহৃত ৬টি ল্যাপটপ, ১টি কম্পিউটার ও ১০টি স্মার্ট ফোনও জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমীন ও সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসাইন পৃথক দৃটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন__মধুপুর পৌর এলাকার কাইতকাই গ্রামের শাহজাহান আলীর ছেলে সালমান খান (২২), সদর এলাকার ঝন্টু পালের ছেলে অন্তর পাল (২১), মেহেদী হাসান ফাহিম (২৩) ও ধনবাড়ী উপজেলার নরিল্যার গ্রামের রফিকুল ইসলামের ছেলে আশিকুর রহমান (২১)। জনপ্রতি ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়ে জেল হাজতে তাদের প্রেরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মধুপুরের টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের নয়াপাড়া মসজিদের পাশে সাইফুল নামের এক ব্যক্তি বাসা ভাড়া নেয় তাঁরা। ওই বাসাতে ফ্রিল্যান্সিংয়ের নামে অবৈধ ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে বাসায় অভিযান পারিচালনা করে চার জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয় মাদক ও ব্যবহৃত ল্যাপটপ, কম্পিউটার ও স্মার্ট ফোন। অবৈধকাজে বাসা ভাড়া দেয়ায় সিলগালা করা হয় বাসাটি। 

স্থানীয় সূত্রে জানা গেছে, মধুপুর ও ধনবাড়ী উপজেলায় দীর্ঘদিন যাবত ফ্রিল্যান্সিংয়ের নামে বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে যুবকেরা এ কর্যযজ্ঞ চালিয়ে আসছে। প্রতারণা করে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। অবৈধ টাকায় করেছে বাড়ি ও গাড়ি ও বিশ্বের দামি স্মার্ট ফোন। টাকার দানব হয়েছে উঠেছে। এদিকে প্রশাসনের কঠোর দৃষ্টি দেয়া প্রয়োজন।

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমীন বিডি নিউজ বুককে বলেন, ‌‌'ফ্রিল্যান্সিংয়ের নামে অবৈধ ব্যবসা করায় তাদের অর্থদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। জনসচেতনতা আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে। অভিভাবকদের সচেতন হতে হবে তাদের সন্তান কোথায় যাচ্ছে, কি করছে? এবং কি? এ টাকার উৎস কোথায়।'